পোষ্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুনঃ-
আমার চ্যানেলের বয়স ৮ মাস আমার এখনো ৪ হাজার ঘন্টা ওয়াচ টাইম হয়নি। আর মাত্র ৪ মাসের মধ্যে যদি ৪ হাজার ঘন্টা ওয়াচ টাইম না হয় তাহলে কি আর কখনো মনিটাইজেশন অন হবেনা?

এই ভুল ধারনা এখন অনেকের মধ্যেই ঘুরপাক খাচ্ছে এবং বেশ কিছু টেক রিলেটেড ইউটিউব চ্যানেলে এ ধরনের ভুল তথ্য দিয়ে নতুন ইউটিউবারদের মধ্যে বিভ্রান্তি ছড়াচ্ছে। গুগোল-এর ভাষ্য মতে, প্রিভিয়াস অর্থাৎ আগের বা লাস্ট ১২ মাসের মধ্যে আপনার চ্যানেলে ৪ হাজার ঘন্টা ওয়াচ টাইম থাকলেই আপনি মনিটাইজেশনের জন্য এ্যাপলাই করার যোগ্যতা অর্জন করবেন (সাথে ১ হাজার সাবস্ক্রাইবার)। গুগোলের কোথাও ১ বছর উলেক্ষ করা হয়নি এবং ১২ মাস কোন নিদিষ্ট সময় থেকে শুরু হবে সেটাও বলা হয়নি।যে কোন সময় থেকে হতে পারে।

মনে করুন… আপনার চ্যানেলে ৪ হাজার ঘন্টা ওয়াচ টাইম হয়ে গেছে। এবার আপনি এনালাইজ থেকে লাস্ট ৩৬৫ দিনের মধ্যে এই ওয়াচ টাইম হয়েছে কিনা দেখুন। যদি হয় তাহলেই আপনি গুগোলের শর্ত পুরন করতে সক্ষম হয়েছেন। আর যদি না হয় তাহলেও কোন সমস্যা নেই কাজ করতে থাকুন এবং ওয়াচ টাইম বাড়াতে থাকুন যখনই লাস্ট ১২ মাস বা ৩৬৫ দিনে আপনার ৪ হাজার ঘন্টা ওয়াচ টাইম পূরন হবে তখই আপনি মনিটাইজেশনের জন্য এ্যাপলাই করতে পারবেন। আর ১ হাজার সাবস্ক্রাইবার ওটা নিয়ে ভাবতে হবে না। আপনার ওয়াচ টাইম বাড়তে থাকলে ওটা এমনিতেই হবে।

এক কথায়…, আপনার চ্যানেলের বয়স ৫ বছর হলেও সমস্যা নেই। আপনি লাস্ট ১২ মাসে ৪ হাজার ঘন্টা ওয়াচ টাইম এবং ১ হাজার সাবস্ক্রাইবার আনতে পারলেই হলো।

আশা করছি সবার ভুল ধারনা দূর হয়েছে।
সকলকে অসংখ্য ধন্যবাদ…

পোস্ট টি লিখেছেনঃ Nadim Mirza

প্রথম প্রকাশ ঃ এখানে 

Author: Guest

Leave a Reply

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here