ইউনিক কনটেন্ট কেন দরকার???

কেমন আছেন সবাই?আশা করি ভাল আছেন।আমরা অনপেজপটিমাইজেশন এর প্রাই শেষের দিকে চলে এসেছি।আজ যে বিষয়টা নিয়ে কথা হবে সেটা ছাড়া অন্যান্য অনপেজপটিমাইজেশন করার প্রয়োজন নেই।

প্রথমে আসা যাক একটা সাইটের ইউনিক কনটেন্ট বলতে কি বঝায়?

ইউনিক কনটেন্ট বলতে অনেক কিছু বোঝাতে পারে যেমন,আপনার লেখাটি এর আগে অন্য কোথাও প্রকাশ হয় নি বা সার্চ ইঞ্জিন এর আগে এ লেখা ক্রল করে নি।এ জন্য প্রতিটি পোস্ট লেখার পর ,প্রকাশ করার আগে এখান থেকে চেক করে নিতে পারেন।ফ্রী একটা একাউন্ট খুলে নেবেন তাহলে যত খুশী চেক করতে পারবেন।

ইউনিক কনটেন্টকে বলে হয় এস ই ও এর রাজা।প্রথমত সার্চ ইঞ্জিন দ্রুত আপনার সাইট ইন্ডেক্স করবে।আপনি যদি নিয়মিত কপি কনটেন্ট প্রকাশ করতে থাকেন তাহলে দেখবেন হঠাৎ আপনার সাইটের সার্চ রেজাল্টে র‌্যাংক অসম্ভব ভাবে কমে গেছে।আপনি নিজেও বুঝতে পারবেন না কেন হঠাৎ করে আপনার ভিজিটর কমে গেল।শেষে গুগল আপনার সাইট ক্রল করায় বাদ দিয়ে দেবে।

যদি আপনার সাইটের একটি পেজেও যদি কপি কনটেন্ট থাকে তাহলে আপনি গুগল এ্যডসেন্স পাবেন না।এ জন্য সবসময় ইউনিক কনটেন্ট লেখার চেষ্টা করেন।আপনি রিরাইট করতে পারেন ।ইউনিক কনটেন্ট লেখার সাথে সাথে দেখবেন সার্চ ইঞ্জিন নিয়মিত আপনার সাইট ক্রল করতে থাকবে।

আপনি হয়ত “পেনালাইজড” এর নাম শুনে থাকবেন।সার্চ ইঞ্জিন কোন সাইটে অতিরিক্ত কপি কনটেন্ট,কীওয়ার্ড ক্রাউডিং ইত্যাদি থাকলে কোন সাইটকে পেনালাইজড করে দিতে পারে।এর ফলে আপনার সাইট তাদের ইন্ডেক্স থেকে বাদ হয়ে যায়।একবার পেনালাইজড হলে তা আর রিকভার করা সম্ভব নয়।

তাহলে হয়ত বুঝতে পারছেন ইউনিক কনটেন্ট কি পরিমাণ দরকার।



টেকহাব এর সাথে থাকবেন। কপিরাইট © ২০১৭ | প্রকাশিত লেখাসমুহ টেকহাব.কম.বিডি দ্বারা সর্বস্বত্ব সংরক্ষিত। অনুগ্রহপূর্বক অনুমতি ব্যতীত এই ওয়েবসাইটের কোন লেখা অন্য কোথাও প্রকাশ করবেন না করলে আইনত ব্যবস্তা গ্রহন করা হবে, ধন্যবাদ।

Author: UDOY

Hlw,I am Udoy Saha Abir.

Leave a Reply

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here