২০১৮ সালের সেহরি ও ইফতারের সময়সূচী, PDF ফাইল এবং APK Apps ডাউনলোড করে নিন

 

দেখতে দেখতে প্রায় চলে এলো রমজান, আর কিছু দিন পরেই শুরু হবে রহমতের এই মাস। তাই জেনে নিন ২০১৮ সালের রমজানের সময় সূচী, সেহেরী ইফতারের সময় সূচী, সাহরী ও ইফতারের সময় সূচির তালিকা ডাউনলোড। ১৮মে থেকে ১৫ জুন ২০১৮ ইফতারের টাইম টেবিল।

ঢাকা জেলার সেহরি ও ইফতারের সময়সূচী


ঢাকার সময়ের সঙ্গে অন্যান্য এলাকার পার্থক্যের তালিকা


সেহরি ও ইফতারের সময়সূচী ২০১৮ PDF ফাইল

সেহরি ও ইফতারের সময়সূচী ২০১৮ ( APK Apps )

“শাবানের শেষ দিন মহানবী (সা.) আমাদের সামনে ভাষণ দিলেন। তিনি বললেন, হে লোকসব! এক মহিমান্বিত মাস তোমাদের সামনে সমাগত। এটি এক বরকতময় মাস। এতে এমন এক রাত আছে, যা হাজার মাসের চেয়েও উত্তম”

রহমতের বসন্ত রমজানুল মোবারক আমাদের দরজায় কড়া নাড়ছে। বরকত, মাগফিরাত আর নাজাতের বিরাট আয়োজন নিয়েই এ মাস আমাদের ডাকছে। কল্যাণের এ মহোৎসবের জন্য নিতে হবে পূর্ণ প্রস্তুতি। মহানবী (সা.) এবং তাঁর সাহাবিরাও (রা.) রমজানের জন্য নিয়েছিলেন ব্যাপক ও সমৃদ্ধ প্রস্তুতি। তাদের রমজান প্রস্তুতিকে আমরা মৌলিক কয়েকটি ভাগে বিভক্ত করতে পারি।

বি.দ্র.: সেহরির শেষ সময় সতর্কতামূলকভাবে সুবহি সাদিকের ৩ মিনিট আগে ধরা হয়েছে এবং ফজরের ওয়াক্তের শুরু সুবহি সাদিকের ৩ মিনিট পর রাখা হয়েছে। অতএব, সেহ্‌রির সতর্কতামূলক শেষ সময়ের ৬ মিনিট পর ফজরের আজান দিতে হবে। সূর্যাস্তের পর সতর্কতামূলকভাবে ৩ মিনিট বাড়িয়ে ইফতারের সময় নির্ধারণ করা হয়েছে।


টেকহাব এর সাথে থাকবেন। কপিরাইট © ২০১৭ | প্রকাশিত লেখাসমুহ টেকহাব.কম.বিডি দ্বারা সর্বস্বত্ব সংরক্ষিত। অনুগ্রহপূর্বক অনুমতি ব্যতীত এই ওয়েবসাইটের কোন লেখা অন্য কোথাও প্রকাশ করবেন না করলে আইনত ব্যবস্তা গ্রহন করা হবে, ধন্যবাদ।

Author: UDOY

Hlw,I am Udoy Saha Abir.

Leave a Reply

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here