Microsoft Surface Book 2 vs Apple MacBook Pro
মাইক্রোসফট সারফেস বুক 2 বনাম অ্যাপল ম্যাকবুক প্রো

Surface Book 2 vs MacBook Pro Specifications Comparison

মাইক্রোসফট সারফেস প্রো ল্যাপটপগুলি ছেড়ে দেওয়ার পরেও আমি স্বীকার করতে চাই, আমি এই ভ্রমণ-বন্ধুত্বপূর্ণ এবং হালকা দুই-ই-এক মেশিনগুলির একটি ফ্যান হয়েছি। আমি একটি ফটোগ্রাফার এর দৃষ্টিকোণ থেকে সারফেস প্রো 2 আমার অভিজ্ঞতা সম্পর্কে লিখিত আছে, তারপর আমরা একটি বিস্তারিত সারফেস প্রো 3 পর্যালোচনা এবং প্রথম প্রজন্মের সারফেস বইয়ের সঙ্গে আমার অভিজ্ঞতা লেখা অনেক কিছুই কাজ করার জন্য একটি খুব পছন্দসই মেশিন হিসাবে আমার জন্য এটি সীল! যান, তার চমৎকার কর্মক্ষমতা, নমনীয় ডিজাইন, একটি অন্তর্নির্মিত মেমরি কার্ড স্লট, চমত্কার টাচস্ক্রীন অভিজ্ঞতা এবং প্রচুর সংযোগের বিকল্পগুলির জন্য ধন্যবাদ। এর আগে এই বছর মাইক্রোসফট অবশেষে সারফেস বুক 2 মুক্তি, একটি দ্বিতীয় প্রজন্মের ল্যাপটপ স্পষ্টভাবে আপেল এর ম্যাকবুক প্রো চ্যালেঞ্জ পরিকল্পিত যেহেতু এটি আমার পুরানো সারফেস প্রো 3 পরিবর্তনের সময় সম্পর্কে ছিল, আমি উভয় নতুন সারফেস বুক 2 এবং অ্যাপল এর ম্যাকবুক প্রো মূল্যায়ন করতে চেয়েছিলেন যে আমি আমার ফটোগ্রাফি প্রয়োজনের জন্য বাছাই হবে তা দেখতে চেয়েছিলাম। তাই আমি উভয় ল্যাপটপ কেনা এবং ভ্রমণ এবং পোস্ট প্রক্রিয়াকরণের ইমেজ জন্য ব্যবহার করতে আরো উপযুক্ত হবে তা দেখতে তাদের পাশ দিয়ে পাশ চালানোর সিদ্ধান্ত নিয়েছে। এই নিবন্ধে, আমরা উভয় সারফেস বুক 2 এবং ম্যাকবুক প্রো এবং উভয় তাকান কিভাবে তারা একে অপরের বিরুদ্ধে স্ট্যাক দেখতে হবে।

প্রথমত, আসুন দেখি কিভাবে দুটি তুলনা করে যখন এটি বিশেষ করে আসে।

সারফেস বুক 2 বনাম MacBook প্রো বিশেষ উল্লেখ তুলনা

এই মুহূর্তে, অ্যাপল কোন ইন্টেল থেকে 8th প্রজন্মের CPUs ব্যবহার করে যে কোন ল্যাপটপ নেই। এর মানে হল যে তারা সরাসরি সারফেস বুক 2 ল্যাপটপের সঙ্গে তুলনা করতে পারবে না, বিশেষ করে যখন এটি ব্যাটারি লাইফের দিকে আসে, যেহেতু 8 ম প্রজন্মের ইন্টেল সিপিইউ তুলনামূলকভাবে বেশি দক্ষ। এখনও, উপরোক্ত বৈশিষ্ট্যের উপর ভিত্তি করে, আপনি সহজে দেখতে পারেন যে এই ল্যাপটপের মধ্যে বেশ উল্লেখযোগ্য পার্থক্য আছে।

প্রথমত, আরও ক্ষমতাশালী এবং দ্রুততর CPU থেকে সরে যাওয়া, সারফেস বুক 2 এর শীর্ষ-শেষ মডেলগুলিতে একটি ভাল GPU রয়েছে। NVIDIA GeForce GTX 1060 একটি চমত্কার শক্তিশালী GPU যা Radeon Pro 560 অতিক্রম করে, যেমন নীচের তুলনা দেখা যায়।

দ্বিতীয়ত, অ্যাপলের বিপরীতে যেটি ইউএসবি পোর্ট এবং এসডি কার্ড পোর্ট সম্পূর্ণভাবে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, মাইক্রোসফ্ট দুটি ইউএসবি টাইপ-এ পোর্ট এবং এসডি কার্ড স্লট রেখেছিলেন এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট যোগ করেছিলেন যা মানুষকে ট্রান্সিশন করার জন্য সহজতর করে তুলবে পুরোনো থেকে নতুন প্রযুক্তি দুর্ভাগ্যবশত, মাইক্রোসফট তার USB প্রকার-সি পোর্টের মাধ্যমে থান্ডারবোল্ট 3 সক্ষমতা যোগ করা না-করে – এটা এমন কিছু যা সেখানে থাকা উচিত, বিশেষ করে যারা ম্যাক ব্যবহারকারীরা পিসি প্ল্যাটফর্মের সাথে যোগাযোগ করতে চান তাদের সহায়তা করতে পারে। তবুও, USB পোর্টগুলি অপসারণ করা, পাশাপাশি এসডি কার্ড স্লট আমার মতামত অনুসারে অ্যাপলের পক্ষ থেকে একটি বড় ভুল ছিল, বিশেষত আমাদের ফটোগ্রাফারদের জন্য যারা ওয়াকাম ট্যাবলেট এবং বহিরাগত হার্ড ড্রাইভের মতো USB- চালিত যন্ত্রগুলিতে ব্যাপকভাবে নির্ভর করে আমাদের কম্পিউটারে মিডিয়া সামগ্রী হস্তান্তর করার জন্য SD কার্ড হিসাবে। থান্ডারবোল্টটি এমন একটি মূলধারার নয়, যা এই ধরনের একটি ঘূর্ণি সৃষ্টি করতে পারে, যার মানে হল যে বিদ্যমান সরঞ্জামগুলি ব্যবহার করতে সক্ষম হওয়ার জন্য MacBook Pro- এ অতিরিক্ত সংযোগ গ্যাজেটগুলি ব্যবহার করতে হবে। এবং ইতিমধ্যে একটি টাইট ক্যামেরা ব্যাগ বহন আরো সরঞ্জাম!

তৃতীয়ত, সারফেস বুক ২ এর ম্যাকবুক প্রোের দুটি ভিন্ন সুবিধা রয়েছে যা ফটোগ্রাফি প্রয়োজনগুলির জন্য খুবই গুরুত্বপূর্ণ – এবং যারা টাচস্ক্রিন ক্ষমতা রয়েছে, পাশাপাশি কীবোর্ড থেকে পর্দাটি আলাদা করতে সক্ষম। কিছু লোকের জন্য এটি একটি “সুন্দর” বৈশিষ্ট্যের মত মনে হতে পারে, একবার আপনি এই ক্ষমতাগুলি ব্যবহার করার পরে, এটি একটি ঐতিহ্যগত ল্যাপটপে ফিরে যাওয়া কঠিন। টাচস্ক্রিন + কলম সমন্বয় একটি ওয়াকোম ডিভাইস বহন করার প্রয়োজনকে বাদ দেয়, যা কেবল একটি ল্যাপটপ ব্যাগেই জায়গাটি মুক্ত করে দেয় না, কিন্তু ভ্রমণের সময় আরও সরঞ্জামগুলি এবং তারগুলি বহন করার প্রয়োজনকেও বাদ দেয়। যে দম্পতি মূল ইউনিট থেকে কীবোর্ড বেস বিচ্ছিন্ন করার ক্ষমতা এবং আপনি একটি ট্যাবলেট হিসাবে সারফেস বুক ব্যবহার করতে ক্ষমতা আছে, তাই এটি একটি আইপ্যাড প্রতিস্থাপন হিসাবে কাজ করতে পারেন পাশাপাশি। উপরন্তু, পর্দা বিচ্ছিন্ন করার ক্ষমতাটি এটির বিপরীত এবং দ্রুততর GPU এবং অতিরিক্ত ব্যাটারি দক্ষতা প্রদানের জন্য কীবোর্ড বেসের শীর্ষে ব্যবহৃত হতে পারে, তাই কীবোর্ডের সাথে টাকাপয়স ছাড়াই কলমটি ব্যবহার করতে পারে

গুণ তুলনা তৈরি করুন
আমি মাইক্রোসফট সারফেস বুক ২ চালাইছি, যেদিন এটি সর্বজনীনভাবে পাওয়া যায় এবং এখন থেকে এক মাস ধরে আমি ম্যাকবুক প্রো পেয়েছি। যখন প্যাকেজিং আসে, তখন উভয় কোম্পানি তাদের পণ্যগুলি উপস্থাপিত হতে পারে তা নিশ্চিত করার জন্য – ল্যাপটপগুলি খুব সুন্দরভাবে প্যাকেজ করা হয় এবং অবাঞ্ছিত অভিজ্ঞতাটি একটি শুভ পরিতোষ। একই বিল্ড মানের জন্য যায় – উভয় ল্যাপটপ বিশেষভাবে ভাল নির্মিত হয় এবং তারা সঠিকভাবে যত্ন নেওয়া হয় যদি দীর্ঘ সময় থাকা উচিত।

ম্যাকবুক চার্জার বনাম সারফেস বুক চৌম্বক চার্জার
নতুন অ্যাপল ম্যাকবুকের মত পছন্দ করার মতো কিছু নেই। এক দিকে, আমি যে মেশিনের উভয় পাশে ইউএসবি-সি পোর্টের মধ্যে যেকোন ম্যাকবুক প্রো ব্যবহার করতে পারি। এটি সত্যিই শীতল, কারণ বিদ্যুতের উৎস ভুল পার্শ্বে যখন আপনি ল্যাপটপের চারপাশে তারের লাগানোর বিষয়ে চিন্তা করতে হবে না অন্য দিকে, ম্যাজাসেফকে ত্যাগ করে এবং একটি ক্যাবলের সাথে যা একযোগে আটকে থাকা দৃঢ়ভাবে সংযুক্ত থাকে, অবশ্যই অ্যাপল অনুরাগীদের সম্পর্কে উদ্বিগ্ন কিছু নয়। MagSafe অনেক বছর ধরে একটি অ্যাপল স্ট্যান্ডার্ড হয়েছে এবং অনেক ম্যাকবুক প্রো ব্যবহারকারীরা তাদের মেশিনের বিষয়ে চিন্তিত না হওয়ার জন্য ব্যবহৃত হয়েছে যদি কেউ তারের উপর ভ্রমণ করে – চুম্বক কম্পিউটার থেকে নিরাপদে আলাদা হবে। আর না – এটি দেখার জন্য একটি সতর্কতা অবলম্বন করতে হবে এবং তারপরে এটি দ্রুতগতিতে যাওয়ার সম্ভাবনা থাকায় সবসময় তারের সংযোগ বিচ্ছিন্ন করতে ভুলবেন না। সারফেস মেশিন বেরিয়ে আসার পর থেকেই মাইক্রোসফট অ্যাপেলের ম্যাগসাফ ধারণাটি ধারন করে এবং এটি সারফেস বুক 2 সহ এখন পর্যন্ত প্রতিটি সারফেস মডেলের একই চুম্বকীয় শক্তি সংযুক্তি ব্যবহার করে আসছে। এটি নিয়ে চিন্তা করার মাত্র এক কম সমস্যা।

কীবোর্ড, ট্র্যাকপ্যাড এবং টাচ বার
উভয় ল্যাপটপে চমৎকার কীবোর্ড রয়েছে, তবে টাইপ করার সময় তারা সম্পূর্ণ ভিন্ন মনে করে। সারফেস বুকের কীগুলি ম্যাকবুক প্রোের তুলনায় একটু বেশি লাগে, কিন্তু তাদের টিপে তুলনা করে তাদের তুলনায় কঠিন মনে হয় না আমি ব্যক্তিগতভাবে সারফেস বুক 2 টাইপিং টাইপ করতে পছন্দ করি, কিন্তু এটি সম্পূর্ণ বিষয়ী – আমি উভয় মনে করি এবং আপনি ভাল চান কোনটি দেখতে সুপারিশ করবে।

অন্যদিকে Trackpad, একটি ভিন্ন প্রাণী। মাইক্রোসফট তার সর্বশেষ প্রজন্মের ট্র্যাকপ্যাড সঙ্গে ভাল কাজ করেছে, যদিও, এটি ম্যাকবুক প্রো এর অদ্ভুত ট্র্যাকপ্যাড সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা না। এটা বিশাল! আয়তন অনুযায়ী, আপনি ম্যাকবুক প্রো উপর সারফেস বুক 2 থেকে আরও দুটি ট্র্যাকপ্যাড ফিট করতে পারেন! কিন্তু এটা গুরুত্বপূর্ণ যে আকার নয় এটি স্পর্শ অনুভূতি, অঙ্গভঙ্গি এবং সামগ্রিক প্রতিক্রিয়া আসে, অ্যাপল রাজত্ব সুপ্রিম।

স্পর্শ বার হিসাবে, যখন অনেক অ্যাপল ভক্ত এটা পছন্দ করে না মনে হয়, আমি ব্যক্তিগতভাবে এটা মনে করি না। বিভিন্ন কী সমন্বয়গুলি মনে না করেও এই ধরনের নিয়ন্ত্রণগুলি ব্যবহার করতে সক্ষম হওয়ায় এটি আসলেই চমৎকার এবং অ্যাপ্লিকেশন দ্বারা আলাদা আলাদা নিয়ন্ত্রণ থাকতে সক্ষম হ’ল। আমি মনে করি স্পর্শ বার দীর্ঘ রান এবং কিছু যে জনপ্রিয়তা লাভ হবে ওভারটাইম মধ্যে একটি মহান ধারণা। সবচেয়ে বড় অসুবিধা হল ফাংশন কী এবং বিভিন্ন সফ্টওয়্যার অ্যাপ্লিকেশনের (বিশেষ করে প্রোগ্রামার) অব্যাহতির কী ব্যবহার করার জন্য যারা ব্যবহার করে। সেইসব লোকের জন্য, পুরোনো কীবোর্ড লেআউট স্পষ্টতই অগ্রাধিকার পাবে।

পারফরম্যান্স তুলনা: CPU, GPU এবং সংগ্রহস্থল বেঞ্চমার্ক
আসুন দেখি কিভাবে নতুন মাইক্রোসফট সারফেস বুক ২ বর্তমান প্রজন্মের MacBook Pro এর সাথে তুলনা করে। আমি উভয় দুটি বিভিন্ন মানচিত্রে দৌড়ে – Cinebench এবং Novabench মোট তিনবার এবং উভয় থেকে সেরা স্কোর গ্রহণ। আমরা Novabench সঙ্গে শুরু হবে:
এখানে, আমরা দেখতে পারি যে দুটি মধ্যে পার্থক্যটি একটু ভিন্ন। যদিও OpenGL- র পারফরম্যান্সের মধ্যে সারফেস বুক ২ স্কোর বেশি, জটিল 3D ইমেজ রেন্ডার করার সময় তার CPU- র কর্মক্ষমতা ম্যাকবুক প্রো হিসাবে ভাল বলে মনে হয় না। এখানে, ম্যাকবুক প্রো উপরের দিকে এসেছেন

সামগ্রিকভাবে, মনে হয় উভয় মেশিনের তাদের শক্তি এবং দুর্বলতা আছে। যখন সারফেস বুক ২ এর নিবিড় CPU এবং GPU- র পারফরম্যান্স থাকে, এটি স্টোরেজ কর্ম সঞ্চালনের সময় এটি বড় সময় লেগেছে, কিছু ম্যাকবুক প্রো প্রকৃতপক্ষে এ এক্সেল
পারফরম্যান্স তুলনা: লাইটरूम প্রিভিউ এবং এক্সপোর্ট
এই নির্দিষ্ট বর্গমার্কের জন্য, আমি উচ্চ রেজুলিউশন ফুজি জিএফএক্স 50 এস থেকে 50 টি চিত্র আমদানি করেছি এবং দুইটি পরীক্ষা চালাচ্ছি – 1: 1 প্রিভিউ তৈরি করতে এক এবং ২048 পিক্সেল বিস্তৃত রেজোলিউশনের একই চিত্রগুলি এক্সপোর্ট করতে, ত্বক জুড়ানোর সাথে। উত্পন্ন পূর্বরূপগুলির জন্য নীচে ফলাফলগুলি রয়েছে:

মাইক্রোসফ্ট সারফেস বুক ২: 6 মিনিট এবং 15 সেকেন্ড
অ্যাপল ম্যাকবুক প্রো: 3 মিনিট এবং 45 সেকেন্ড

যে Lightroom পূর্বরূপ প্রজন্মের কর্মক্ষমতা একটি বড় বড় পার্থক্য! সৎ হতে, আমি এমন একটি বড় পার্থক্য দেখানোর আশা করি না যখন দুটি ল্যাপটপ ব্যস্ত প্রাক্তন প্রযোজনা। কিন্তু এটা বেশ স্পষ্ট ছিল – ম্যাকবুক প্রো নেভিগেশন অগ্রগতি বার তুলনায় উল্লেখযোগ্যভাবে দ্রুত চলছিল। যদি আপনি বিস্মিত হন যে কেন এইরকম একটি তীব্র পার্থক্য আছে, এটি কেবল খুব দ্রুত স্টোরেজের কারণে। আমি উপরে দেখানো হিসাবে, ম্যাকবুক প্রো 2 গিগাবাইট / সেকেন্ডের বেশি পড়তে পারে, যখন সারফেস বুক ২ শুধুমাত্র সেই গতির অর্ধেক যেতে পারে। একই রাইট স্পিডের জন্য যায় – ম্যাকবুক প্রো 358 মেগাবাইট / সেকেন্ডে পৌঁছতে সক্ষম হয়, যখন সারফেস বুক ২২ থেকে ২008 মেগাবাইট / সেকেন্ডের সেরা ফলাফলটি বেরিয়ে আসে। ইমেজ প্রিভিউ তৈরির সময় এই সংখ্যাগুলি গুরুত্বপূর্ণ, যেহেতু দ্রুত মেশিনটি তথ্য পড়তে ও লিখতে পারে, সেক্ষেত্রে সামগ্রিক ফলাফলটি দ্রুততর হবে। ইমেজ রপ্তানি সম্পর্কে কি?

মাইক্রোসফট সারফেস বুক ২: 3 মিনিট 4 সেকেন্ড
অ্যাপল ম্যাকবুক প্রো: ২ মিনিট 11 সেকেন্ড

আবার, আমরা একটি অনুরূপ ফলাফল দেখতে – ম্যাকবুক প্রো তার দ্রুততর স্টোরেজ কারণে তথ্য দ্রুতভাবে ধন্যবাদ রপ্তানি করতে পারেন

সারাংশ
সারফেস বুক 2 এবং ম্যাকবুক প্রো উভয় পাশে একটি মাসের জন্য চলমান একটি মজাদার পরীক্ষা হয়েছে আমি এখন আমার পছন্দের ল্যাপটপটি আপগ্রেড করতে চাইছি এবং যখন মাইক্রোসফট সারফেস বুক ২ ঘোষণা করেছিলেন, তখন আমি জানতাম যে এটি আমার প্রয়োজনগুলি মাপবে কিনা তা দেখার চেষ্টা করেছি। এবং যদিও আমি একটি ভারী ম্যাক ব্যবহারকারী নই (কেবলমাত্র একটি iMac ব্যবহার করে, প্রাথমিকভাবে কর্মশালার জন্য), আমি জানতাম যে আমি সর্বশেষ ম্যাকবুক প্রো মডেলগুলি পরীক্ষা করে তাদের সারফেস বুক 2 এর সাথে সরাসরি তুলনা করে দেখতে চাই যে কোনটি জয় করবে আমার উপর MacBook প্রো একটি সুন্দর এবং শক্তিশালী মেশিন, বিশেষ করে যখন এটি তার স্টোরেজ এবং Lightroom কর্মক্ষমতা আসে, আমার মনে হয় অ্যাপল USB-C শুধুমাত্র পোর্ট সরানো তার সিদ্ধান্ত ভবিষ্যতে আরও এগিয়ে একটি বিট jumped মতানুযায়ী। এসডি কার্ডের স্লটটি সম্পূর্ণভাবে বাদ দেওয়া হয়েছে কেন তা নিয়েও দ্বিধাবোধ করেন – বেশিরভাগ ক্রিয়েটিভ তাদের ইমেজ এবং ভিডিও সংরক্ষণের জন্য এসডি কার্ড ব্যবহার করে, এটি যদি ফটোগ্রাফার এবং ভিডিওফাইগারদের বিপণন চালিয়ে যেতে চায় তবে এটি স্পষ্টতই অ্যাপলের পক্ষ থেকে একটি খুব স্মার্ট পদক্ষেপ নয়। আমার পরীক্ষার সময়, আমি নিজেকে এমন পরিস্থিতিতে আটকে রেখেছিলাম যেখানে আমি রাউ ফাইলগুলি ম্যাকবুক প্রোতেও স্থানান্তর করতে পারিনি কারণ আমার কাছে USB-A অ্যাডাপ্টার বা থান্ডারবোল্ট এসডি কার্ড রিডারের থান্ডারবোল্ট ছিল না। সৌভাগ্যবশত, আমি সমস্ত ছবি স্থানান্তর করার জন্য আমার বেতার নেটওয়ার্ক ব্যবহার করতে সক্ষম ছিলাম, কিন্তু এটি একটি দ্রুত এসএসডি ড্রাইভের সাথে তুলনা করা হয়েছিল যখন আমি সারফেস বুক ২ ব্যবহার করতাম। অন্য সব কারণে আমি “স্পেসিফিকেশন তুলনা “এই নিবন্ধটি বিভাগ এবং আপনি সারফেস বুক 2 একটি সহজ পছন্দ ছিল কেন দেখতে পারেন।

যদিও সারফেস বুক 2টি কোন উপায়ে (কোন থান্ডারবোল্ট 3, নিকৃষ্ট সঞ্চয়স্থানের সঞ্চালন, উচ্চ মূল্যের ট্যাগ ইত্যাদি) দ্বারা নিখুঁত নয়, তবে এই মুহূর্তে ক্রিয়েটিভদের জন্য এটি একটি আরো কার্যকর সমাধান। যতক্ষণ না অ্যাপল ফিরে যায় এবং ম্যাকবুক প্রো (যা ঘটতে অসম্ভব) তে USB- এ + এসডি কার্ড স্লট যোগ করে, তখন ফটোগ্রাফার এবং ভিডিওফাইগারদের তাদের বিদ্যমান ডিভাইসগুলি সংযোগ করতে সক্ষম হওয়ার জন্য তাদের অতিরিক্ত জিনিসপত্র বহন করতে হবে। তাই দিনের শেষে, এটা সব বিশুদ্ধ চশমা এবং মানহানি নয় – দক্ষতা এবং কার্যকারিতা সমানভাবে গুরুত্বপূর্ণ …



টেকহাব এর সাথে থাকবেন। কপিরাইট © ২০১৭ | প্রকাশিত লেখাসমুহ টেকহাব.কম.বিডি দ্বারা সর্বস্বত্ব সংরক্ষিত। অনুগ্রহপূর্বক অনুমতি ব্যতীত এই ওয়েবসাইটের কোন লেখা অন্য কোথাও প্রকাশ করবেন না করলে আইনত ব্যবস্তা গ্রহন করা হবে। ধন্যবাদ।

Author: rajib 01

Leave a Reply

2378 COMMENTS

  1. online loans no credit check instant deposit payday loan loans in tucson cash loans no credit bad credit history secure payday loans online loans installment loans online bad credit quick loans best cash advance loans online bad credit quick loans loans for women real payday loans internet loan payday loan payday loans online direct lender loans personal how to get a payday loan online personal loans unsecured personal loans i need a payday loan today online signature loans no credit check payday loan payday loan