কোন Software ছাড়াই Lock করুন আপনার Pendrive/Usb Drive
কোন Software ছাড়াই Lock করুন আপনার Pendrive/Usb Drive

পেনড্রাইভের সুরক্ষার জন্য পাসওয়ার্ড ব্যবহার করেন অনেকে অনেক Software ও  Use করেন কিন্তু আজ যেটা শেখাব কোন Software ছাড়া ই আপনি পারবেন আপনার USB Drive/Pendrive টি Lock করে রাখতে।

কার্যপদ্ধতি :
*প্রথমে মাই কম্পিউটারে ঢুকে পেনড্রাইভের ওপর রাইট বাটন ক্লিক করুন।

* এবার ক্লিক করুন Turn on BitLocker লেখা অংশে। এরপর Use a Password to unlock the drive অংশে টিক চিহ্ন বসিয়ে Type your Password ঘরে ইচ্ছামত পাসওয়ার্ড বসান (সর্বনিন্ম ৮ সংখ্যা ) Retype your Password লেখা ঘরে একই পাসওয়ার্ড দিয়ে Next লেখা অংশে ক্লিক করুন।

*এবার Save the Recovery key to a file লেখা অংশে ক্লিক করে ফাইলটি সেভ করুন। এরপর Use Encrypting বাটনে ক্লিক করে ১০০ শতাংশ হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

* এবার কম্পিউটার থেকে পেনড্রাইভটি খুলে আবার প্রবেশ করালে দেখাবে পেনড্রাইভটি লক হয়েছে।

পেনড্রাইভে কিভাবে লক করতে হয় তা দেখেছেন,এখন কিভাবে পেনড্রাইভের লক খুলবেন দেখে নিন :
প্রথমে মাই কম্পিউটারে ঢুকে পেনড্রাইভের ওপর রাইট বাটন ক্লিক করে Man as Bit locker এ যাবেন, যাওয়ার পর ওইখানে কিছু অপশন দেখতে পাবেন, ওই অপশন গুলোর ভিতর Turn off bit locker আছে। এই অপশন ইউজ করে আপনে পেনড্রাইভের লক খুলতে পারবেন।



টেকহাব এর সাথে থাকবেন। কপিরাইট © ২০১৭ | প্রকাশিত লেখাসমুহ টেকহাব.কম.বিডি দ্বারা সর্বস্বত্ব সংরক্ষিত। অনুগ্রহপূর্বক অনুমতি ব্যতীত এই ওয়েবসাইটের কোন লেখা অন্য কোথাও প্রকাশ করবেন না করলে আইনত ব্যবস্তা গ্রহন করা হবে। ধন্যবাদ।



 

Author: UDOY

Hlw,I am Udoy Saha Abir.

Leave a Reply

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here