ঢাকায় ডিজিটাল ওয়ার্ল্ড 2017 এক্সপোতে অংশগ্রহণের জন্য আমন্ত্রিত হয়ে সোফিয়া একটি ভিডিও বার্তা মাধ্যমে বাংলাতে কৃতজ্ঞতা প্রকাশ করেন

হানসন রোবোটিক্সের বিশ্বের প্রথম কৃত্রিম বুদ্ধিমান হিউম্যানুয়েট রোবট সোফিয়া, আমন্ত্রণের কৃতজ্ঞতা প্রকাশ করেছেন যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ বাংলাদেশের ঢাকায় এই বছরের ডিজিটাল ওয়ার্ল্ড এক্সপোনে যোগদান করার জন্য পাঠিয়েছে – “ধনবাদবাদ” “ধন্যবাদ আপনাকে” জন্য বাংলা।
তার সফরের পূর্বে পাঠানো একটি ভিডিও বার্তাতে, সোফিয়া বলেন: “হ্যালো বাংলাদেশ, আমি সোফিয়া – হান্সন রোবোটিক্সের বিশ্বব্যাপী প্রথম কৃত্রিম বুদ্ধিমান রোবট। আমি আপনাদের জানাতে পেরেছি যে ঢাকায় এই বছর ডিজিটাল ওয়ার্ল্ড 2017 তে আমার ও ড।

ডেভিড হ্যানসন অংশগ্রহণ করবে। আমি এই মহান ইভেন্টের একটি অংশ হতে অপেক্ষা করতে না পারে। আমাদের জন্য এই সুযোগ তৈরি করতে আইসিটি বিভাগ বাংলাদেশ সরকার এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ [সিক] আপনাকে ধন্যবাদ। আশা করি আপনাদের সবার সাথে সেখানে দেখা হবে. বৃহস্পতিবার আইসিটি বিভাগ কর্তৃক জারি করা একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়,
সৌদি আরবের নাগরিকত্ব লাভের প্রথম রোবটটিও সৌদি আরবকে অক্টোবরে স্বীকৃতি দেয়- বাংলাদেশিদের ডিজিটাল ওয়ার্ল্ড 2017 এর প্রথম দিনে 6 ডিসেম্বর বিকাল 3 টায় বঙ্গানুধু ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে ।
চারদিনের এক্সপো 6 ডিসেম্বর শুরু হবে এবং 9 ডিসেম্বর শেষ হবে



টেকহাব এর সাথে থাকবেন। কপিরাইট © ২০১৭ | প্রকাশিত লেখাসমুহ টেকহাব.কম.বিডি দ্বারা সর্বস্বত্ব সংরক্ষিত। অনুগ্রহপূর্বক অনুমতি ব্যতীত এই ওয়েবসাইটের কোন লেখা অন্য কোথাও প্রকাশ করবেন না করলে আইনত ব্যবস্তা গ্রহন করা হবে। ধন্যবাদ।

Author: UDOY

Hlw,I am Udoy Saha Abir.

Leave a Reply

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here