কিউকার্ডের মাধ্যমে কিভাবে আপনি ই-কমার্স সাইট থেকে প্রোডাক্ট কিনবেন?

আলীবাবা, অ্যামাজন, ইবে সাধারণত এই সব ই-কমার্স ওয়েবসাইট থেকে আমরা প্রচুর পরিমানে প্রোডাক্ট কিনে থাকি। কিন্ত এই প্রোডাক্ট কিনতে আমাদের হয় মাস্টারকার্ড, পেপাল, পেওনিয়ার, স্ক্রিল এর মাধ্যমে। এই ধরনের আন্তর্জাতিক কার্ড কিনতে আমাদের অনেক খরজ করতে হয় এবং সেটি পাওয়া খুবই কষ্টকর। শুধু তাই নয়, এই সব কার্ডের মাসিক-বাৎসরিক চার্জ দাওয়া লাগে। এমনকি টাকা ওঠাতে গেলে আপনার একটা নির্দিষ্ট পরিমান চার্জ কাটে। এই সকল সমস্যার সমাধান একটাই কিউকার্ড। আসুন এবার দেখে নাওয়া যাক কিভাবে একটি কিউকার্ড দিয়ে কোন প্রকার চার্জ ছাড়ায় ই-কমার্স সাইট থেকে প্রোডাক্ট কিনবেন।

ধরুন আপনি ই-বে থেকে প্রোডাক্ট কিনতে চাচ্ছেন। তাহলে দেখুন কিভাবে কিউ কার্ডের মাধ্যমে আপনি ই-বে থেকে প্রোডাক্ট কিনবেন।

প্রথমে আপনি ই-বের সাইটে যান। প্রোডাক্ট গুলি দেখার পর আপনার কোন প্রোডাক্টটা ভাল লেগেছে বা পছন্দ হয়েছে ওইটাতে ক্লিক করুন। তারপর প্রোডাক্ট এর পেজটা যখন ওপেন হবে তখন বায় নাউ তে ক্লিক করুন। এই আগে আপনাকে অবশ্যই প্রোডাক্ট এর কালার, সাইজ, কোয়ালিটি সিলেক্ট করে নিতে হবে। তারপর ই-বের লগ ইন পেজ আসবে। যেহেতু আপনার ই-বেতে কোন অ্যাকাউন্ট নাই তাই আপনাকে কন্তিনিউ অ্যাজ এ গেস্ট এই অপশনে ক্লিক করতে হবে। তারপর আপনার সব ইনফর্মেশন এখানে দিতে হবে। ডকুমেন্ট সাবমিট করে কন্তিনিউ অ্যাজ গেস্ট এ ক্লিক করুন। এবার আপনি কিসের মাধ্যমে পে করতে চাচ্ছেন এই অপশনটা আসবে। এখন আপনার কিউকার্ডের – কার্ড নাম্বার, এক্সপেরিমেশন ডেট, কার্ডের পিছনের অংশের ৩/৪ ডিজিটের কোড এই তথ্য বা আপনার অ্যাকাউন্ট নাম্বার দিয়ে নিচে এসে পে বাটনে ক্লিক করলে আপনার কিউকার্ড অ্যাকাউন্ট থেকে যে ডলার দিয়ে শপিং বা প্রোডাক্ট কিনেছেন তা কেটে নিবে। ঠিক একই ভাবে আপনি আলিবাবা, অ্যামাজন সহ পৃথিবীর লাখ লাখ ওয়েবসাইট থেকে প্রোডাক্ট কিনতে পারেন এই একটি মাত্র কিউকার্ড দিয়ে।




টেকহাব এর সাথে থাকবেন। কপিরাইট © ২০১৭ | প্রকাশিত লেখাসমুহ টেকহাব.কম.বিডি দ্বারা সর্বস্বত্ব সংরক্ষিত। অনুগ্রহপূর্বক অনুমতি ব্যতীত এই ওয়েবসাইটের কোন লেখা অন্য কোথাও প্রকাশ করবেন না করলে আইনত ব্যবস্তা গ্রহন করা হবে। ধন্যবাদ।

Author: UDOY

Hlw,I am Udoy Saha Abir.

Leave a Reply

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here