কিভাবে খুজে বের করবেন ব্যাক-লিঙ্ক এর জন্য ব্লগ কমেন্টের সাইট?
SEO এর কাজ করতে হলে ব্যাকলিংক করা আবশ্যক, আর এর প্রধান কাজই হল ব্লগ কমেন্ট, তাই এর জন্য আপনার প্রয়োজন লিগেল ওয়ার্কিং সাইট খুজে বের করা, আজ আমি আপনাদের একটি জটিল পদ্ধতি দেখাব যা দিয়ে আপনি খুব সহজেই খুজে বের করতে পারবেন এই সব সাইট।

এর জন্য আগে আপনি আপনার কী ওয়ার্ড গুগলে লিখে সার্চ দেন, প্রথমেই যে সাইটটি পাবেন তার হোম পেজ এর এড্রেস সংগ্রহ করুন। এবার alexa.com এ যান, আপনার পাওয়া সেই সাইট টির এড্রেস সেখানে দেয়া বক্সে পেস্ট করুন, এন্টার প্রেস করুন। এবার দেখুন ওই সাইটের ট্রাফিক সংক্রান্ত বিষয় আপনার সামনে দেয়া হয়েছে, ভাল করে খেয়াল করুন, দেখবেন যে, সেখানে site linking in- xx নামে একটা লাইন আছে। এখানে xx দ্বারা ৫০,৬০,৭০,১০,১৫ ইত্যাদি বোঝানো হয়েছে, xx এর জায়গায় যে সংখ্যাটি দেখবেন তাতে ক্লিক করুন, এবার আপনি ওই সাইটটি যে সকল সাইটের সাথে তার সাইট লিংকইন করিয়েছেন তা আপনি দেখতে পারবেন, মানে যে সকল সাইট ওই সাইটের ব্যাকলিংক দিয়েছে আপনিও ওই সকল সাইট পেয়ে গেলেন। এভাবে আগে ভাল page rank এর কিছু সাইট গুগল থেকে খুজে বের করুন তারপর alexa এর হেল্প নিয়ে ওই সাইট গুলো যে সকল সাইটে তাদের নিজের জন্য ব্যাকলিংক করেছে তা জেনে নিন। না বুঝতে পারলে আমাদের ফোন দিতে পারেন। ফোন দেয়ার আগে আরেকবার পোস্টটি ভাল করে পড়ে বোঝার চেষ্টা করুন।

আর একটি সহজ উপায় আপনাদেরকে বলে দিচ্ছি এখানে ক্লিক করুন
এই লিঙ্কে গেলে আপনি খুব সহযেই যে কোন ধরণের ব্যাক-লিঙ্ক করতে পারবেন। এ জন্য অবশ্য আপনাকে তাদের সাইটে রেজিষ্টেশন করে নিতে হবে। রেজিষ্টেশন সম্পূর্ন ফ্রী একটি প্রসেস। রেজিষ্টেশন করার পর আপনি কি-ওয়ার্ড অনুযায়ী ব্লগ,ফোরাম, ডাইরেক্ট্ররী ইত্যাদি সাইট খুজে পাবেন।

Author: UDOY

Hlw,I am Udoy Saha Abir.

Leave a Reply

4 COMMENTS

  1. Greetings! Very useful advice within this article! It’s the little changes that produce the
    greatest changes. Thanks a lot for sharing!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here