Google launches three mobile photography ‘Appsperiments’
গুগল তিনটি মোবাইল ফটোগ্রাফি চালু করেছে ‘অ্যাপসমেন্টস’

গুগল আজ পরীক্ষামূলক ফটোগ্রাফি অ্যাপসের একটি সিরিজের প্রথম তিনটি কিস্তি চালু করেছে যা কোম্পানিকে ‘অ্যাপসিংরিং’ বলে। অ্যাপগুলি গুগলের ক্রমবর্ধমান প্রযুক্তির উপর ভিত্তি করে তৈরি, যার মধ্যে রয়েছে: অবজেক্ট স্বীকৃতি, ব্যক্তি বিভাগ, স্টাইলাইজেশন অ্যালগরিদম বা দক্ষ ইমেজ এনকোডিং এবং ডিকোডিং প্রযুক্তি

স্টোরিবোর্ডের অ্যাপ্লিকেশনটি বর্তমানে অ্যান্ড্রয়েডের জন্য উপলব্ধ এবং ভিডিওগুলি একক পৃষ্ঠা কমিক লেআউটগুলিতে রূপান্তর করে। একটি ভিডিও শুটিং করার পরে অ্যাপ্লিকেশনটি স্বয়ংক্রিয়ভাবে আকর্ষণীয় ভিডিও ফ্রেমগুলি নির্বাচন করে, একটি লেআউট তৈরি করে এবং ছয়টি ভিজ্যুয়াল শৈলীগুলি চিত্রায় রূপ নেয়।

এবং যেহেতু গোপনীয়তা এমন কিছু ‘বুদ্ধিমান’ এর মতো একটি বড় উদ্বেগের কারণ: এই সবই অন-ডিভাইসে ঘটে, ক্লাউডে কোনো তথ্য পাঠানো ছাড়াই।
Selfissimo! – iOS and Androidজন্য উপলব্ধ একবার আপনি অ্যাপ্লিকেশন সক্রিয় করার পরে, এটি একটি কালো এবং সাদা স্বতঃই স্বয়ংক্রিয়ভাবে গ্রহণ করে, যখন আপনি একটি ডোরাকে আঘাত করেন। অ্যাপটি আপনাকে ছবি তোলার এবং ক্যাপচার করার জন্য উত্সাহ দেয় যখন আপনি চলমান বন্ধ করেন।

আপনি পর্দায় ট্যাপ করে ‘ফটোশুন’ শেষ করেন, এবং আপনার প্রিয় চিত্রগুলি সংরক্ষণ করতে একটি ‘পরিচিতি পত্রক’ পর্যালোচনা করতে পারেন।
Scrubbies – iOS only

Scrubbies একটি iOS অ্যাপ্লিকেশন এবং আপনি প্লেব্যাক গতি এবং ভিডিওর দিকটি সমন্বয় করতে পারবেন, পাশাপাশি লুপিং ক্লিপ তৈরি করতে পারবেন। ধারণাটি একটি অ্যাপ্লিকেশন ব্যবহার করে ভিডিওটি অঙ্কন করা এবং তারপর ‘রিচিক্স্ট’ দ্বারা স্ক্রিনের ‘স্ক্র্যাচিং’ দ্বারা একটি ডিজে ভালো করে সাজানো হয় এবং এটি ভেনইলের সাথে কাজ করে।

এক আঙুল দিয়ে স্ক্রাবিং ভিডিওটি দেখায়। দুটি আঙ্গুল দিয়ে স্ক্রাবিং প্লেব্যাক ক্যাপচার করে যাতে আপনি এটি সংরক্ষণ বা ভাগ করতে পারেন।

আপনি যদি এই এক বা একাধিক তথাকথিত অ্যাপ্লিকেশানগুলি চেষ্টা করেন তবে আপনি আপনার প্রতিক্রিয়া Google- এ আপলোডের প্রতিক্রিয়া লিঙ্কগুলির মাধ্যমে পাঠাতে পারেন। এই সৃষ্টির প্রতিটিগুলির সম্পর্কে আরো তথ্য Google রিসার্চ ব্লগে পাওয়া যায়।

Via: Google Research Blog

টেকহাব এর সাথে থাকবেন। কপিরাইট © ২০১৭ | প্রকাশিত লেখাসমুহ টেকহাব.কম.বিডি দ্বারা সর্বস্বত্ব সংরক্ষিত। অনুগ্রহপূর্বক অনুমতি ব্যতীত এই ওয়েবসাইটের কোন লেখা অন্য কোথাও প্রকাশ করবেন না করলে আইনত ব্যবস্তা গ্রহন করা হবে। ধন্যবাদ।

Author: rajib 01

Leave a Reply

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here