স্টুডেন্ট হ্যাকস|আয়মান সাদিক|সাদমান সাদিক

0
980

📘 বইঃ স্টুডেন্ট হ্যাকস
📝 লেখকঃ আয়মান সাদিক, সাদমান সাদিক
💠প্রকাশনী- অধ্যায়ন
🔷দামঃ ২২৫

এই বইটির নাম ‘পরীক্ষায় ভালো মার্কস পাওয়ার উপায়’ কিন্তু না। নাম হলো ‘স্টুডেন্ট হ্যাকস’। কারণ, শিক্ষার্থীর আসল উদ্দেশ্য হলো কৌতুহলের সাথে শেখা, পরীক্ষা দেয়া নয়। আর দিনশেষে সবাই পরীক্ষার্থী। মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত আমরা শিখতে থাকি। এই শেখাশেখি কিন্তু কেবল শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে আবদ্ধ নয়। শেখা ও শেখার কৌতুহল একটা সম্পূর্ণ জীবনধারা। এবং সবাই এই জীবনধারার পথিক। বইটি সব জীবন নিয়ে কৌতুহলী মানুষের জন্য, শিক্ষার্থীর জন্য। বইটি তাই সবার জন্যই! 😃

বইটি পড়ার শুরুতে নিজের অবস্থান বুঝে নিতে একটি ছক পূরণ করতে হয়। এবং ওই ছকটি-ই আবার বইটি পড়ার শেষে পূরণ করতে হয়। প্রথমেই একটা দারুন টাইটেল ছিল- ‘বইটির প্রতিটা শব্দই কি পড়ে শেষ করতে হবে?’ নামে। বইটি তুমি মজার জন্য পড়তে পারবে, একজন ভালো শিক্ষার্থী হওয়ার জন্য পড়তে পারবে, পারবে একজন অভিভাবক হিসেবেও! তারপর ফেসবুকের ইমোজি দিয়ে দারুন একটা ছক আছে- ‘তোমার জীবন নিয়ে তোমার প্রতিক্রিয়া কী?’ নামে। ছকটা জীবনকে সুসংগঠিত রাখার জন্য বেশ দরকারী ছিলো।

পরীক্ষার আগে নিজেকে কীভাবে সুসংগঠিত, পরিপাটি এবং সুশৃঙ্খল রাখতে হয়। পরীক্ষার সময়, পরীক্ষার পরে এবং পরীক্ষার বাইরে নিজেকে কীভাবে পরিচালনা করতে হয় এর বেশ কিছু আইডিয়া আছে বইটিতে। বইটির শেষের দিকে অদ্ভুত একটা টাইটেল আছে ‘বইটি তো পড়া শেষ, এখন কী করবো?’ নামে।

বইটি পড়ে ছক-চার্টগুলো পূরণ করা শেষ হলে বইয়ের শেষে নিজে থেকেই তোমার এক বছরের পরিকল্পনা তৈরী হয়ে যাবে। এবং নিজের ভবিষ্যৎ এর জন্য নিজেকে কীভাবে চিঠি পাঠাতে হয় তাও বইটিতে উল্লেখ আছে! 😃 তো বইটি পড়েই দেখা যাক!

✔✔অনলাইনে কিনতে পারবে রকমারি আর অথবা থেকে।

রকমারি লিংক: http://bit.ly/RokomariBestSellingBook

অথবা লিংক: http://bit.ly/BestSellersBook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here