ওয়েব সাইট হোস্টিং কী?

কোন তথ্যকে অন্যের কাছে তুলে ধরার সবচেয়ে জনপ্রিয় ও সহজ মাধ্যম হচ্ছে ওয়েবসাইট। আজকের কম্পিউটার ব্যবহারকারী মাত্রই ওয়েবসাইট সম্পর্কে অবগত আছেন। সহজ ভাষায় বলা যায়, ওয়েবসাইট হল আপনার তথ্যকে অন্যের সামনে উপস্থাপন করার রাস্তা- সেটা টেক্সট বা মাল্টিমিডিয়া (যেমনঃ ছবি, অডিও বা ভিডিও) যেকোন ধরনের হতে পারে। ওয়েবসাইটে সেগুলো সুন্দরভাবে ফুটিয়ে তোলা ওয়েব ডেভেলপারের কাজ। আর আপনার ওয়েবসাইটটি অন্যদের দেখার জন্য উপযোগী করাই ওয়েব হোস্টিং নামে পরিচিত। আপনার ওয়েবসাইটটিকে যদি তুলনা করা হয় আপনার প্রতিষ্ঠানের অফিস বিল্ডিং হিসাবে, তবে তার তথ্য বা কনটেন্ট হবে এর আসবাবপত্র। আর ওয়েবসাইট ডেভেলপ করাকে তুলনা করা যাবে বাড়িটি তৈরি করার সাথে। সেক্ষেত্রে ওয়েবসাইট হোস্টিংকে তুলনা করা যায় আপনার অফিস বিল্ডিংয়ের জন্য জায়গা কেনা এবং সে জায়গায় বাড়িটি তৈরি করার সাথে। তবেই ভিজিটররা ওয়েবসাইটি ব্যবহার করার সুযোগ পাবে।

এসএসডি (SSD) হোস্টিং কি?

সাধারণত, যে সব হোস্টিং বা সার্ভারে হার্ড ডিস্ক ড্রাইভের পরিবর্তে এসএসডি (সলিড স্ট্যাট ড্রাইভ ) ব্যবহার করে যে হোস্টিং প্যাকেজ তৈরি করে সেগুলো কে মূলত এসএসডি হোস্টিং বলে। এক কথায় সলিড স্টেট ড্রাইভ যুক্ত সার্ভারকে এসএসডি হোস্টিং বলা হয়ে থাকে।

পিওর এসএসডি হোস্টিং এর অন্তর্গত সকল হোস্টিং প্যাকেজে আপনি বিশ গুণ ফাইল ম্যানেজমেন্ট এক্সপেরিয়েন্স (File Management Experience) পাবেন যা আপনার ওয়েবসাইটের লোডিং স্পিড বাড়িয়ে দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here