বাংলাদেশ এ আসছে পৃথিবীর  প্রথম মানব রোবট সোফিয়া  ডিজিটাল ওয়ার্ল্ডের প্রথম দিন ৬ ডিসেম্বর দুপুর আড়াইটা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে আনা হবে প্রথম মানব রোবট সোফিয়া । সেখানে সোফিয়াকে দেখা ও কথা বলা যাবে।



নাগরিকত্বের স্বীকৃতি পাওয়া বিশ্বের প্রথম রোবট সোফিয়া বাংলাদেশে আসছে। আগামী ৬ ডিসেম্বর থেকে ঢাকায় শুরু হতে যাওয়া তিনদিনব্যাপী তথ্যপ্রযুক্তির উৎসব ডিজিটাল ওয়ার্ল্ডে সোফিয়া অংশ নেবে। ড. ডেভিড হ্যানসনের তৈরি সোফিয়া নামের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন এ রোবট পৃথিবীর প্রথম ও একমাত্র রোবট যা মানুষের মতো নাগরিকত্ব পেয়েছে। মানুষের মতোই তার মর্যাদা বা স্ট্যাটাস দিয়েছে সৌদি সরকার। এই রোবট এর আকার হাটাচলা সবই অবিকল মানুশের মতন এই রোবট প্রথমবারের মতন আসছে বাংলাদেশ এ এই রোবট পৃথিবীর আশ্চর্য এক আবিস্কার। কথা রীতিনীতি আড়াই বছর আগে হংকংয়ে তৈরি এ রোবটকে গত অক্টোবরের শেষ সপ্তাহে নাগরিকত্বের মর্যাদা দেয় সৌদি আরব।

Video

https://www.youtube.com/watch?v=E8Ox6H64yu8&pbjreload=10

টেকহাব এর সাথে থাকবেন। কপিরাইট © ২০১৭ | প্রকাশিত লেখাসমুহ টেকহাব.কম.বিডি দ্বারা সর্বস্বত্ব সংরক্ষিত। অনুগ্রহপূর্বক অনুমতি ব্যতীত এই ওয়েবসাইটের কোন লেখা অন্য কোথাও প্রকাশ করবেন না করলে আইনত ব্যবস্তা গ্রহন করা হবে। ধন্যবাদ। [AdSense-B]]]]]> ]]>

Author:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here